June 29, 2022

Knight TV

fight for justice

৬,৩৩,২০০ মিটার কারেন্ট জাল, ২৫০ কেজি জাটকা ইলিশ ও ৭৫,০০০ কেজি মাছ জব্দ

মুন্সিগঞ্জের কমলাঘাট বন্দর এলাকায় অভিযান চালিয়েছে নৌ পুলিশের একটি দল। এই অভিযানে ৬,৩৩,২০০ মিটার কারেন্ট জাল, ২৫০ কেজি জাটকা ইলিশ ও ৭৫,০০০ কেজি মাছ জব্দ করেছে নৌ পুলিশ। পাশাপাশি নিষিদ্ধ কারেন্ট জাল ব্যবহারের দায়ে চারজনকে আটক করা হয়েছে।

নৌ পুলিশের ট্রেনিং, লিগ্যাল এন্ড মিডিয়ার অতিরিক্ত পুলিশ সুপার ফরিদা পারভীন ডিএমপি নিউজকে বলেন, মঙ্গলবার (৩ ফেব্রুয়ারি) নৌ পুলিশের একটি দল মুন্সিগঞ্জ অঞ্চলে এ অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করে।

তিনি বলেন, বেলা সাড়ে এগারোটায় মুন্সিগঞ্জ কমলাঘাট বন্দর এলাকায় অভিযান চালিয়ে খুশি এগ্রো ফেবিঃ ইন্ডাঃ হতে অনুমান ৩,৩২,০০০ মিটার অবৈধ কারেন্ট জাল, কারেন্ট জাল তৈরির সুতার ববিন ১৫ বস্তা এবং একই মালিকের অপর একটি কারখানা হতে মনু ফিলামেন্ট নেট জাল অনুমান ৮১,৬০০ মিটার উদ্ধার করা হয়।

তিনি ডিএমপি নিউজকে আরো জানান, অভিযানকালে ৪ জনকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতদের মধ্যে দুইজনকে মোবাইল কোর্টের মাধ্যমে ৫,০০০ টাকা করে মোট ১০,০০০ টাকা জরিমানা করা হয়। অপর দুজনকে আদালতে প্রেরণ করা হয়েছে।

তিনি বলেন, নৌ পুলিশের মুন্সিগঞ্জ মীরকাদিম পুলিশ ক্যাম্পে উদ্ধার হওয়া অবৈধ কারেন্ট জাল পুড়িয়ে ধ্বংস করা হয়। উদ্ধার হওয়া মাছ বিভিন্ন এতিম খানায় বিতরণ করা হয়েছে।