June 29, 2022

Knight TV

fight for justice

সৌদিতে এখন থেকে নামাজের সময় ব্যবসা প্রতিষ্ঠান খোলা থাকবে

  • শনিবার, ১৭জুলাই২০২১

কয়েক দশক ধরে সৌদি আরবের বাণিজ্যিক ব্যবসা প্রতিষ্ঠান আযান এবং নামাজের সময় বন্ধ রাখা হত, গাড়িগুলো পেট্রোল স্টেশনগুলি খোলার জন্য অপেক্ষায় থাকত, এবং ফার্মেসী, রেস্তোঁরা, সুপার মার্কেটের পৃষ্ঠপোষকরা গ্রাহকদের বাইরে অপেক্ষা করতে দেখা যেত।

এসব দিনগুলো এখন থেকে আর সৌদিতে থাকছে না। সৌদি চেম্বারসের প্রধানের জারি করা এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সৌদি আরব নামাজের সময়ে দোকানগুলোকে খোলা রাখার অনুমতি দেবে।

জানা যায়, শপিংয়ের অভিজ্ঞতা এবং ক্রেতাদের জন্য পরিষেবাগুলোর স্তর উন্নত করার প্রয়াসে ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখার বিষয়ে সৌদি চেম্বার্সের প্রধান আজলান বিন আবদুল আজিজ আলআজলান তার বিজ্ঞপ্তিতে সৌদি চেম্বারস অফ কমার্সের সকল সদস্যদের অবহিত করেন।

এই সিদ্ধান্তের বিষয়ে মন্তব্য করে সৌদি আরবের রাজনীতি ও অর্থনীতি বিষয়ক লেখক ও ভাষ্যকার আলী সমীর শিহাবী টুইট করেছেন যে, নামাজের সময় দোকানপাট খোলা রাখা ধর্মীয়দের আধিপত্যের অবসান হওয়ার বিশাল প্রতীকী এবং ব্যবহারিক পদক্ষেপ হিসেবে দৈনন্দিন জীবনের একটি অংশ হবে।শিহাবী আরও বলেন, নামাজের জন্য ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ হওয়া লোকেরা দীর্ঘ বিরতি নিতে বা গ্রাহকদের পণ্য পরিষেবার জন্য অপেক্ষা করিয়ে রাখা একটি অজুহাত ছিল।