June 26, 2022

Knight TV

fight for justice

সিনহা হত্যা মামলার তৃতীয় দিনে সাক্ষ্য গ্রহণ

২০২০ সালের ৩১ জুলাই রাতে কক্সবাজার—টেকনাফ মেরিন ড্রাইভ সড়কের শামলাপুর চেকপোস্টের গাড়ি তল্লাশি কেন্দ্র করে পুলিশের গুলিতে নিহত হন
সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান। গত বছরের ১৩ ডিসেম্বর ওসি প্রদীপ কুমার দাসসহ ১৫ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দেন তদন্ত কর্মকর্তা র‌্যাব—১৫ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. খায়রুল ইসলাম।

মেজর (অব.) সিনহা মো. রাশেদ খান হত্যা মামলায় তৃতীয় দিন অর্থাৎ শেষ দিনের সাক্ষ্যগ্রহণ চলছে। বুধবার সকাল সাড়ে ১০টায় জেলা ও দায়রা জজ

মোহাম্মদ ইসমাঈলের আদালতে এই সাক্ষ্য গ্রহণ কার্যক্রম শুরু হয়। এর অংশ হিসেবে আজ মামলার অন্যতম সাক্ষী ও ঘটনার প্রত্যক্ষদর্শী শাহেদুল ইসলাম সিফাতকে জেরা করবে আসামীপক্ষের আইনজীবীরা।

এর আগে প্রথম দিন ও দ্বিতীয় দিনে মামলার বাদি নিহত সিনহার বড়বোন শারমিন শাহরিয়ার ফেরদৌসের সাক্ষী নেয়া হয় । মঙ্গলবার বিকাল পর্যন্ত তার জেরা চলে। এরপর সন্ধ্যায় মামলার অপর গুরুত্বপূর্ণ সাক্ষী সাহেদুল ইসলাম সিফাতের সাক্ষী গ্রহণ শুরু হয়। সাক্ষী গ্রহণ শেষে তাকে আংশিক জেরা করেন আসামী পক্ষের আইনজীবীরা। এরপর আদালতের কার্যক্রম মুলতবি ঘোষণা করা হয়।

এসময় ওসি প্রদীপ ও লিয়াকতসহ মামলার ১৫জন আসামী কাঠগড়ায় ছিলেন। আজ বুধবার সাক্ষ্য গ্রহণের শেষ দিন। পর্যায়ক্রমে সব সাক্ষীদের সাক্ষ্য নেওয়া হবে বলে জানিয়েছেন পাবলিক প্রসিকিউটর এডভোকেট ফরিদুল আলম।