June 29, 2022

Knight TV

fight for justice

সিডনির লকডাউন আরও ১ মাস বাড়ল

  • ২৭ জুলাই ২০২১

8 সপ্তাহের বেশি সময় ধরে টানা লকডাউনের পরও করোনার সংক্রমণ কমার কোন নামগন্ধ নেই অস্ট্রেলিয়ার সিডনি শহরের। এজন্য শহরটিতে চলমান কর্মধারা আরও ১ মাস বাড়ানো হয়েছে। সিমধারাএই লকডাউন চলবে পরবর্তী ২৮ আগস্ট পর্যন্ত।
 করোনার ডেলটা ধরন ছড়িয়ে পড়ার পর গত বছরের জুনের শেষ দিকে সিডনিতে কঠোর বিধিনিষেধ  আরোপ করা হয়েছিল। পরে  সেটা আরও কয়েক ধাপে বাড়ানো হয়। চলমান এই লকডাউন আগামী শুক্রবারে শেষ হওয়ার কথা ছিল।  সংক্রমণের হার কমে আসায়  ভিক্টোরিয়া রাজ্য ও দক্ষিণ অস্ট্রেলিয়ায় লকডাউন  টি তুলে নেওয়া হয়েছে।

 রাজ্যটির প্রিমিয়ার গ্লাডিস বেরেজিকলিয়া জানান, তাদের নির্ধারিত পরিকল্পনা অনুযায়ী আগামী শুক্রবার সিডনিতে লকডাউন শেষ হচ্ছে না বরং  যতক্ষন না সংক্রমণের হার শূন্যের কাছাকাছি আসবে সে পর্যন্ত লকডাউন তুলে নেওয়া হবে না।

এর আগে লকডাউন তুলে নেওয়ার দাবি গঠন করে  সিডনি শহরে রাস্তায় নামেন হাজার হাজার মানুষ। মেলবোর্ন ও ব্রিসবেন শহরেও হয় বিক্ষোভ হতে দেখা যায়। এ সময় প্ল্যাকার্ড  ও কার্টুন হাতে বিক্ষোভকারীদের স্লোগান দিতে দেখা গেছে। তার মধ্যে একটি প্ল্যাকার্ডে লেখা চখে পড়ে, ‘মাস্ক খুলুন, আপনার আওয়াজ তুলে ধরুন।’ আরেকটি প্ল্যাকার্ড ছিল এমন, ‘জেগে ওঠো অস্ট্রেলিয়া’।