June 26, 2022

Knight TV

fight for justice

রোনালদোকে নিয়ে ইউনাইটেডের একাদশ যেমন হতে পারে

  • ২৮ আগস্ট ২০২১

ইউরোপে এবার দলবদল মৌসুমে সেরা পারফরম্যান্সের স্বীকৃতি হয়তো পিএসজিই পাবে। ফ্রান্সের ক্লাবটি একে একে জর্জিনিও ভাইনালডাম, জিয়ানলুইজি দোন্নারুম্মা আর সের্হিও রামোসের পর লিওনেল মেসিকেও দলে টেনেছে। হ্যাঁ, কিলিয়ান এমবাপ্পে শেষ পর্যন্ত পিএসজি ছেড়ে রিয়াল মাদ্রিদে চলে গেলে পিএসজির দলবদলের পারফরম্যান্সে একটু কালো দাগ লাগবে ঠিকই।

কিন্তু ইউরোপে এবার পিএসজির সঙ্গে দলবদলে সেরা পারফরম্যান্সের দৌড়ে যদি প্রতিদ্বন্দ্বিতায় নামার মতো কোনো দল থেকে থাকে, সেটি সম্ভবত ম্যানচেস্টার ইউনাইটেডই। ইউরোপ থেকে পরিধিটা ছোট করে শুধু ইংল্যান্ডের কথা ভাবলে ইংলিশ ক্লাবগুলোর মধ্যে সবচেয়ে দারুণ খেল যে ম্যান ইউনাইটেডই দেখিয়েছে, এ নিয়ে দ্বিমত করার মানুষ সম্ভবত খুঁজে পাওয়া যাবে না। জেডন সানচো ও রাফায়েল ভারানকে নেওয়ায় দলবদল মৌসুমে ইউনাইটেডের পারফরম্যান্সকে আগে থেকেই দারুণ ভাবা হচ্ছিল। সেটি স্বপ্নের মত হয়ে গেল কাল ক্রিস্টিয়ানো রোনালদোও ‘ঘরে ফেরায়।

মাঠের পারফরম্যান্স কেমন হবে, দলের সমন্বয় কতটা ভালো করতে পারবেন ইউনাইটেড কোচ উলে গুনার সুলশার, সে এখন দেখার বিষয় ঠিকই। কিন্তু ব্রুনো ফার্নান্দেজ, পল পগবা, মার্কাস রাশফোর্ডরা তো ছিলেনই, এবার রোনালদো-সানচো-ভারানদের নিয়ে কাগজ-কলমে কী অসাধারণ একটা দলই না গড়েছে ইউনাইটেড! কাকে ছেড়ে কাকে দলে রাখবেন সুলশার, সে-ই এখন ভাবনা।