June 29, 2022

Knight TV

fight for justice

রাজশাহী মেডিকেলে গত ২৪ ঘণ্টায় ২২ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: ২৩ জুলাই ২০২১, ১১: ০৯

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে গত ২৪ ঘণ্টায় (গতকাল বৃহস্পতিবার সকাল আটটা থেকে আজ শুক্রবার সকাল আটটা পর্যন্ত) আরও ২২ জনের মৃত্যু হয়েছে। মৃত ব্যক্তিদের মধ্যে রাজশাহীর ১১ জন; পাবনা ও চাঁপাইনবাবগঞ্জের ৪ জন করে; নাটোরের ২ জন এবং নওগাঁর ১ জন রয়েছেন। তাঁদের মধ্যে ছয়জন করোনায় মারা গেছেন।
করোনা পজিটিভ মৃত ব্যক্তিদের মধ্যে রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জের দুজন করে এবং পাবনা ও নাটোরের একজন করে। এ ছাড়া রাজশাহীর একজন নেগেটিভ হয়ে মারা গেছেন। বাকি ১৫ জন করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন। আজ শুক্রবার রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল সূত্রে এ তথ্য জানা গেছে।
আগের ২৪ ঘণ্টায় করোনা ওয়ার্ডে মারা গেছেন ২২ জন। এর মধ্যে গত ১৩ জুন থেকে এ পর্যন্ত মৃত্যু ১০ থেকে ২৫–এর মধ্যে ওঠানামা করছে। ২৯ জুন ও ১৪ জুলাই ২৫ জন করে মারা গেছেন। এ মাসে এ পর্যন্ত মারা গেলেন ৪১৫ জন। জুনে মারা গেছেন ৩৪৬ জন।
রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টায় করোনা ওয়ার্ডে নতুন রোগী ভর্তি হয়েছেন ৬১ জন। ছাড়পত্র নিয়ে চলে গেছেন ৬২ জন। এখনো হাসপাতালে ভর্তি ৪১২ জন। এর মধ্যে করোনা পজিটিভ ১৮৬ জন, সন্দেহভাজন ১৭৩ জন ও নেগেটিভ ৫৩ জন। আগের দিনে রোগী ছিল মোট ৪৩৪ জন। আজকের মোট রোগীর মধ্যে শুধু রাজশাহী জেলার রোগীই ২১৬ জন। দ্বিতীয় অবস্থানে রয়েছে নাটোর। এই জেলার রোগী ৬২ জন। পাবনা রয়েছে তৃতীয় স্থানে, রোগীর সংখ্যা ৫২ জন। এক সপ্তাহের বেশি সময় ধরে হাসপাতালের রোগীদের মধ্যে রাজশাহীর পরই থাকছে নাটোর। এরপরই পাবনা। বর্তমানে হাসপাতালের করোনা ওয়ার্ডে শয্যাসংখ্যা রয়েছে ৪৫৪।
স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে গত ২৪ ঘণ্টায় রাজশাহী জেলার ৬৬ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে করোনা শনাক্ত হয়েছে ২২ জনের। শনাক্ত দাঁড়িয়েছে ৩৩ দশমিক ৩ শতাংশ। আগের দিনে এই হার ছিল ৩৭ দশমিক শূন্য ৪। চাঁপাইনবাবগঞ্জের ৮৪ জনের নমুনা পরীক্ষা করে পজিটিভ এসেছে ১৪ জনের। শনাক্ত দাঁড়িয়েছে ১৬ দশমিক ৬ শতাংশ। আগের দিনে এই হার ছিল ২২ দশমিক ২।