June 26, 2022

Knight TV

fight for justice

মোট মারা গেলেন তিন হাজার ৯৮৩ জন

adarsho tv

দেশে করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা চার হাজার ছুঁই ছুঁই। গত ২৪ ঘণ্টায় এ মৃত্যুর মিছিলে যুক্ত হয়েছেন আরও ৪২ জন। এ নিয়ে ভাইরাসটিতে মোট মারা গেলেন তিন হাজার ৯৮৩ জন। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হিসেবে নতুন রোগী শনাক্ত হয়েছেন আরও দুই হাজার ৪৮৫ জন। এ নিয়ে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল দুই লাখ ৯৭ হাজার ৮৩ জনে

সোমবার (২৪ আগস্ট) বিকেলে স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস বিষয়ক এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
গতকালের পরিস্থিতি
গতকাল রোববারের (২৩ আগস্ট) সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনায় আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে আরও ৩৪ জনের। আর ১০ হাজার ৮০১টি নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছে আরও এক হাজার ৯৭৩ জনের মধ্যে। দেশে একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড আছে ৬৪ জনের। সে তথ্য জানানো হয়, ৩০ জুনের বুলেটিনে। সর্বোচ্চ শনাক্তের রেকর্ড চার হাজার ১৯ জনের, যা জানানো হয় ২ জুলাইয়ের বুলেটিনে।

বৈশ্বিক সর্বশেষ
গত ডিসেম্বরে চীনের উহান শহর থেকে ছড়ানোর পর বিশ্বকে মৃত্যুপুরীতে পরিণত করেছে করোনাভাইরাস। এ ভাইরাসে বিশ্বজুড়ে আক্রান্তের সংখ্যা এখন দুই কোটি ৩৬ লাখের বেশি। মৃতের সংখ্যা প্রায় আট লাখ ১৩ হাজার প্রায়। তবে এক কোটি ৬১ লাখ রোগী ইতোমধ্যে সুস্থ হয়েছেন। বাংলাদেশে করোনাভাইরাস প্রথম শনাক্ত হয় গত ৮ মার্চ। প্রথম মৃত্যু হয় ১৮ মার্চ।