June 29, 2022

Knight TV

fight for justice

মাস্ক ও স্যানিটাইজার বিতরণের নির্দেশ ছাত্রলীগের

করোনাভাইরাস প্রতিরোধে বাংলাদেশ ছাত্রলীগের সকল ইউনিটকে স্যানিটাইজার তৈরি ও বিতরণ, মাস্ক এবং সচেতনতামূলক লিফলেট বিতরণের নির্দেশ দিয়েছে কেন্দ্রীয় ছাত্রলীগ।

শুক্রবার (২০ মার্চ) বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয় এবং সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ নির্দেশ দেয়া হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের এক জরুরি সিদ্ধান্ত মোতাবেক জানানো যাচ্ছে যে, বাংলাদেশে করোনা প্রতিরোধে ছাত্রলীগের সকল ইউনিটকে স্ব-স্ব মেডিকেল ইউনিটের সমন্বয়ে নিজস্ব তত্ত্বাবধানে হ্যান্ড স্যানিটাইজার তৈরি ও বিতরণ, মাস্ক বিতরণ ও লিফলেট বিতরণ করবে এবং সেইসঙ্গে ছাত্রলীগের সকল ইউনিটকে সভা-সমাবেশ এবং জনসম্পৃক্ততামূলক কর্মসূচি এড়িয়ে চলে সচেতনতামূলক প্রচার-প্রচারণা চালানোর নির্দেশ প্রদান করা হলো।

এদিকে দেশে করোনাভাইরাসে নতুন করে আরও তিনজন আক্রান্ত হয়েছেন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২০ জনে।

অপরদিকে ইতালিতে প্রাণঘাতী করোনাভাইরাসে একদিনে এ যাবৎকালের রেকর্ড ৬২৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশটিতে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৪ হাজার ৩২ জন।

গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে কোভিড-১৯ রোগী শনাক্ত হয়েছেন ৫ হাজার ৯৮৬ জন। এ নিয়ে সেখানে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪৭ হাজার ২১ জন। এদের মধ্যে সুস্থ হয়েছেন প্রায় ৫ হাজার ১২৯ জন।

ইউরোপের দেশটিতে এখনও ৩৭ হাজার ৮৬০ জন হাসপাতালে চিকিৎসাধীন। এদের মধ্যে অন্তত ২ হাজার ৬৫৫ জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে।

এর আগে, গত বৃহস্পতিবারই করোনায় মৃত্যুর সংখ্যায় চীনকে ছাড়িয়ে যায় ইতালি। সেদিন দেশটিতে মৃত্যু হয়েছিল ৪২৭ জনের। আর গত বুধবার প্রাণ হারিয়েছিলেন ৪৭৫ জন কোভিড-১৯ রোগী।

বৃহস্পতিবার পর্যন্ত সেটাই ছিল যেকোনও দেশের জন্য একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড। শুক্রবার নিজেদের সেই রেকর্ডকেও ছাড়িয়েছে গেল তারা।