June 27, 2022

Knight TV

fight for justice

মধ্যরাতে শিশু সন্তানকে অন্যের হাতে তুলে দিলেন মা, মরদেহ ভাসল পুকুরে

❏ রবিবার, আগস্ট ৮, ২০২১ ☵

ময়মনসিংহের তারাকান্দায় মায়ের কাছ থেকে নিয়ে যাওয়া সাইম নামে ২২ দিন বয়সী শিশুর মরদেহ পুকুর থেকে উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় শিশুর মা সাবিকুন্নাহারকে আটক করেছে পুলিশ।

শনিবার (৭ আগষ্ট) বিকেল ৫টার দিকে উপজেলার ১০ নম্বর বিসকা ইউনিয়নের লালমা মধ্যপাড়ায় নিজ বাড়ির পাশের পুকুর থেকে মরদেহ উদ্ধার করা হয়। এর আগে শুক্রবার (৬ আগষ্ট) দিবাগত রাত ৩টা থেকে নিখোঁজ ছিলো ওই শিশু।

শিশু সাঈম বিসকা ইউনিয়নের লালমা মধ্যপাড়া এলাকার হুমায়ুন কবিরের সন্তান। হুমায়ুন ঢাকার একটি কারখানায় কাজ করেন।

বিষয়টি নিশ্চিত করে বিসকা ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের সদস্য (মেম্বার) সাত্তার বলেন, গতকাল দিবাগত রাত তিনটার পর থেকেই ওই শিশু নিখোঁজ হয়। শিশুকে পরিবারের লোকজন না পেয়ে শিশুর মা’কে জিজ্ঞাসাবাদ করলে বলে ‘সাদা কাপড় পরে দুই নারী’ ঘরের দরজা ধাক্কাধাক্কি করে খুলতে বলেন। তখন সাবিকুন্নাহার ঘরের দরজা খুলে বেরিয়ে আসেন। দরজা খোলার পর ওই দুই নারী সাঈমকে পানি খাওয়ানোর কথা বলে কোলে নেন। সাবিকুন্নাহারও তখন বাড়ির অন্য কাউকে ডাক না দিয়েই শিশুটিকে ওই দুই নারীর হাতে তুলে দেন এবং এরপর জ্ঞান হারিয়ে ফেলেন। জ্ঞান ফেরার পর বাচ্চা খুঁজে না পেয়ে কান্নাকাটি শুরু করেন।

তিনি বলেন, পরিবারের লোকজন বিষয়টি টের পেয়ে সাঈমকে খোঁজাখুঁজি শুরু করেন। পরে বিকেল পাঁচটার দিকে বাড়ির পাশের পুকুর থেকে পরিবারে লোকজন শিশুর মরদেহ ভাসতে দেখে উদ্ধার করে।

এ বিষয়ে তারাকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল খায়ের বলেন, ঘটনাটি জানতে পেরে শিশুর মা’কে সন্দেহ হয়। পরে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে জিজ্ঞাসাবাদের জন্য সাবিকুন্নাহারকে আটক করে থানায় আনা হয়েছে। ঘটনার মূল রহস্য উদঘাটন করে অভিযুক্তদের দ্রুত আইনের আওতায় আনা হবে।