June 29, 2022

Knight TV

fight for justice

ভারতে প্রকাশ্যে তরুণ নেতাকে গুলি করে হত্যা।

প্রকাশ্যে এক তরুণ নেতাকে গুলি করে হত্যার দৃশ্য ধরা পড়েছে সিসিটিভি ক্যামেরায়। গতকাল শনিবার এই হত্যার ঘটনা ঘটে। হত্যার শিকার ভিকি মিট্টুখেরা নামের ওই তরুণ ভারতের পাঞ্জাব প্রদেশের মোহালি জেলায় আকালি দলের যুব শাখার নেতা। গুলির পর ঘটনাস্থলেই মৃত্যু হয় তার।

গুলিবিদ্ধ হওয়ার পর হাসপাতালে নিয়ে যাওয়ার সময়ও পাওয়া যায়নি। তার আগেই মৃত্যু হয় ভিকির। সিসিটিভি ফুটেজে ধরা পড়েছে হত্যার সেই ভয়াবহ মুহূর্তটি। সেই ভিডিও দেখে সবাই শিউরে উঠেছেন।

দেশটির পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, ভিকি মিট্টুখেরা নামের ওই নেতা সেক্টর ৭১-এর মাটোর মার্কেটে নিজের গাড়িতে বসতে যাচ্ছিলেন। সেই সময়ই তার উপরে চড়াও হয় দুর্বৃত্তরা। তারপরই তারা গুলি চালাতে থাকে। সেখানেই লুটিয়ে পড়তে দেখা যায় ওই নেতাকে।

সিসিটিভি ফুটেজে দেখা যায়, অনেকক্ষণ ধরেই ভিকিকে হত্যার জন্য অপেক্ষা করছিল দুর্বৃত্তরা। তারা মাস্ক পরা ছিল। গুলি চালানোর পরে গাড়িতে চড়ে চলে যায় দুর্বৃত্তরা। এরপর ভিকিকে হাসপাতালে নিয়ে যাওয়া হলে ডাক্তাররা তাকে মৃত ঘোষণা করেন। এই তরুণ নেতার হত্যার বিষয়ে পুলিশ আরও জানায়, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, আকালি দলের যুব শাখার ওই নেতার বিরুদ্ধে হামলার পিছনে সম্ভবত রয়েছে পুরনো প্রতিহিংসা।

এদিকে ভিকির মৃত্যুর পরে পাঞ্জাবের আকালি দলের বর্ষীয়ান নেতা ও দলের মুখপাত্র দলজিৎ সিং জানিয়েছেন, এই হামলার ঘটনা থেকে রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতির প্রকৃত ছবিটা ফুটে উঠেছে।