June 27, 2022

Knight TV

fight for justice

বাবর-রিজওয়ানের ঝড়ো ইনিংসে জয় পেল পাকিস্তান

  • শনিবার,১৭ জুলাই ২০২১

ওয়ানডে সিরিজে ইংল্যান্ডের তৃতীয় সারির দলের কাছে হোয়াইটওয়াশ হওয়া পাকিস্তান প্রথম টি-টোয়েন্টিতেই দুর্দান্ত ফর্মে ফিরল।অবশ্য নটিংহ্যামের ছোট মাঠে ব্যাটিংবান্ধব উইকেটে রান উৎসবে মাতল দুই দলের ব্যাটসম্যানরাই।

আগে ব্যাট করতে নেমে বাবর মোহাম্মদ রিজওয়ানের ফিফটিতে ৬ উইকেটে ২৩২ রানের বড় লক্ষ্য ছুড়ে দেয় পাকিস্তান।জবারে লিভিংস্টোনের টর্নেডো সেঞ্চুরির পরও ২০১ রানে গুটিয়ে যায় ইংল্যান্ড।

ম্যাচ হারলেও হৃদয় জয় করেছেন লিয়াম লিভিংস্টোন। প্রাপ্তির দিক থেকে সবার চেয়ে এগিয়ে থাকলেন তিনি।দেশের হয়ে দ্রুততম ফিফটি ও সেঞ্চুরির রেকর্ড করলেন।

৪২ বলে সেঞ্চুরি করে দাভিদ মালানের রেকর্ড ভাঙলেন লিভিংস্টোন। মালানের রেকর্ডটি ছিল ৪৮ বলে।

টস জিতে ব্যাটিংয়ে নেমে পাকিস্তানকে দারুণ সূচনা এনে দেন বাবর ও রিজওয়ান। প্রথম ৬ ওভারে ৪৯ রান আসে এ জুটির ব্যাট থেকে।এরপর দুজনেই ইংলিশে বোলারদের তুলোধোনা করে ৬৮ বলে দলীয় সংগ্রহ ১০০ ছাড়িয়ে নেন। ৩৫ বলে ফিফটি হয় বাবরের। এর একটু পরেই এক বল কম খেলে ফিফটি স্পর্শ করেন রিজওয়ান।

বাবর-রিজওয়ানের জুটি ৮৭ বলে দেড়শ রানে থামে। ৪১ বলে ৮ বাউন্ডারি ও এক ছক্কায় ৬৩ রান করে আউট হন রিজওয়ান।আর বাবর থামে ৮৫ রানে। মাত্র ৪৯ বলে ৩ ছক্কা ও ৮ বাউন্ডারিতে এ রান সংগ্রহ করেন পাক অধিনায়ক।

  • এছাড়া এর আগে বলে ১৯ রান করে ফিরেন সোহেব মাকসুদ।
  • ৮ বলে ২৬ রানের ঝড়ো ইনিংস খেলেন ফখর জামান। ১০ বলে ২৪ রান করেন হাফিজ। নির্ধারিত ২০ ওভারে  উইকেটে ২৩২ রান জমা করে পাকিস্তান।
  • ২৩৩ রানের তাড়ায় ঝড় তোলেন জেসন রয়। কিন্তু অন্যপ্রাান্তে মালান, জনি বেয়ারস্টো মইন আলি দ্রুত আউট হয়ে যান।
  • রয়কে থামান শাদাব খান। আউট হওয়ার আগে তিন ছক্কা দুই চারে ১৩ বলে ৩২ রান করেন তিনি।
  • এরপর রানে জীবন পেয়ে তাণ্ডব চালান লিভিংস্টোন। শাদাব, রউফদের বেদম পিটুনি দিয়ে ১৭ বলে অর্ধশতক পূরণ করেন তিনি। বাকি ৫০ পূরণ করতে বল খেলেন ২৫টি।