June 26, 2022

Knight TV

fight for justice

প্রায় ২০ কোটি টাকা ক্ষতির মুখে ‘দাবাং থ্রি’!

সালমান খানের ছবি মানেই বক্স অফিসে তুলকালাম। সমালোচকদের প্রশংসার তোয়াক্কা না করে ভাইজানের ছবি একাধিক ছবি বক্স অফিস রেকর্ড ভেঙেছে। গল্পের জোর না থাকলেও প্রথম সপ্তাহে সাধারণত ভালোই ব্যবসা করে সালমানের ছবি। তবে এবার হলো ভিন্ন।

গেল শুক্রবার মুক্তি পেয়েছে সালমান অভিনীত ‘দাবাং থ্রি’। কিন্তু ছবিটি হলে সেভাবে দর্শক টানতে পারেনি। ভারতের সিনেমা বাণিজ্য বিশ্লেষকদের মতে, প্রায় ২০ কোটি রুপি ক্ষতির মুখে ভাইজানের ‘দাবাং থ্রি’। কারণ হিসেবে আছে সংশোধিত নাগরিকত্ব আইন।

ভারতজুড়ে যখন নাগরিকত্ব আইন নিয়ে প্রতিবাদ চলছে তখন ছবি মুক্তি দেওয়া ঠিক হয়নি বলে মনে করছেন অনেকেই। অন্যদিকে, অনেকেই উদ্বেগ প্রকাশ করেছেন অনুরাগীদের নিরাপত্তা নিয়ে।

সম্প্রতি সালমান খান বলেন, দেশে এখন যা পরিস্থিতি চলছে তাতে ছবির ভালো ব্যবসা করা একটু কঠিন। আমার ভক্তদের ধন্যবাদ সবসময়ে আমার উপর বিশ্বাস রাখার জন্য। এত অস্থির পরিস্থিতির মধ্যেও তো তারা সিনেমা দেখতে যাচ্ছেন। তাই ভালো ব্যবসা করার নেপথ্যে কৃতিত্বটা তাদের। উত্তর ভারতের বেশ কিছু জায়গায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। তাই সেখানে ‘দাবাং থ্রি’ ভালো ব্যবসা করতে পারেনি। কিন্তু আমার বিশ্বাস তারা সিনেমাহলে গিয়ে সিনেমা দেখবে। তবে হ্যাঁ, তাদের নিরাপত্তার কথাও বলব। আগে ভক্তদের নিরাপত্তা, পরে ‘দাবাং থ্রি’।

‘দাবাং থ্রি’ প্রসঙ্গে সালমান আরও বলেন, এই ছবিতে বাল্যবিবাহ, পণপ্রথা, পানি অপচয়, এরকম নানান সামাজিক ইস্যু দেখানো হয়েছে। তাই ‘দাবাং থ্রি’ আমার মনের খুব কাছের।