June 29, 2022

Knight TV

fight for justice

পর্দা উঠলো তৃতীয় শীতকালীন যুব অলিম্পিকের

সুইজারল্যান্ডের লাজুনে জমকালো আয়োজনের মধ্যদিয়ে আনুষ্ঠানিকভাবে পর্দা উঠলো তৃতীয় শীতকালীন যুব অলিম্পিকের। তৃতীয় শীতকালীন যুব অলিম্পিকের উদ্বোধন করেন আন্তর্জাতিক অলিম্পিক কমিটির সভাপতি প্রেসিডেন্ট থমাস বাখ। বর্ণিল এই অনুষ্ঠানে প্রদর্শিত হয় মনোমুগ্ধকর নানা আয়োজন।

মশাল হাতে দৃপ্ত পদচারণা। এই মশালের আলোয় আলোকিত যেন পুরো সুইজারল্যান্ড। দেশটির লাজুন শহরে সবশেষ এই মশাল প্রজ্বলনের মাধ্যমেই আনুষ্ঠানিক যাত্রা শুরু হলো শীতকালীন যুব অলিম্পিকের। উদ্বোধনী অনুষ্ঠান বলে কথা। তাইতো বর্ণিল সাজ। সুরের মূছর্নায় অলিম্পিকের আনুষ্ঠানিক পতাকা উত্তোলন করেন অলিম্পিক আয়োজক কমিটি। এরপর পরিচিতি পর্বে একে একে ৭৯টি অংশগ্রহণকারী দেশের প্রতিনিধিরা আসেন জাতীয় পতাকা হাতে।
আন্তর্জাতিক অলিম্পিক কমিটির প্রেসিডেন্ট থমাস বাখ বলেন, শীতকালীন যুব অলিম্পিক শুরুর এই আনন্দঘন মুহুর্তে সবাইকে স্বাগত জানাচ্ছি। অনেক অ্যাথলিটের সমাগম হয়েছে এখানে। অলিম্পিকের এই আসর সবার মধ্যে বন্ধন আরো দৃঢ় করবে। আশা করছি একটা প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ আসর উপভোগ করবে গোটা বিশ্ব।

সুইস কনফেডারেশনের প্রেসিডেন্ট সিমোনেতা সোমারগা বলেন, আমি এবারের আসরের আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করছি। আমার মনে হয় আমরা জমকালো আয়োজনের মাধ্যমে সফলভাবে এটি করতে পেরেছি। খেলাধূলার এই আয়োজন সবাইকে এক কাতারে দাঁড় করাবে বলে আমি মনে করি। সবাইকে সুইজারল্যান্ডে স্বাগত জানাচ্ছি।
তবে এখানেই শেষ নয়। মনোমুগ্ধকর পারফরম্যান্স তখনো বাকি। শারীরিক নানা কসরত দেখিয়ে দর্শকদের মাতিয়ে রাখেন আয়োজকরা। এছাড়া শুভ্র বরফের সাজে নেচে গেয়ে শীতকালীন অলিম্পিককে স্বাগত জানানো হয়।

অ্যাথলিট উসাইন বোল্ট বলেন, যুব অলিম্পিকে অংশ নেয়া সব অ্যাথলিটদের শুভকামনা জানাচ্ছি। তরুণ অ্যাথলিটদের এই প্লাটফর্ম গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। আগামী দিনে তাদের ক্যারিয়ারকে সমৃদ্ধ করতে এমন আয়োজনের বিকল্প নেই।

এবারের আসরে অংশ নিয়েছে ৭৯টি দেশের এক হাজার ৮৭২ জন অ্যাথলিট। ৮১টি ইভেন্টে লড়বেন তারা। ৯ জানুয়ারি থেকে ২২ জানুয়ারি পর্যন্ত চলবে শীতকালীন যুব অলিম্পিক আসর।