June 29, 2022

Knight TV

fight for justice

ছেলের মা হয়েছেন নুসরাত

প্রকাশ: ২৬ আগস্ট ২০২১,

ছেলের মা হয়েছেন ভারতের পশ্চিমবঙ্গের অভিনেত্রী ও সাংসদ নুসরাত জাহান। আজ বৃহস্পতিবার বাংলাদেশ সময় বেলা একটা পনেরো মিনিটে সন্তানের জন্ম দেন তিনি। প্রায় তিন কেজি ওজনের নবজাতক ও মা দুজনেই ভালো আছে। নুসরাতের প্রসবকালে হাসপাতালে উপস্থিত ছিলেন অভিনেতা যশ দাশগুপ্ত।

গতকাল বুধবার কলকাতার ওই বেসরকারি হাসপাতালে ভর্তি হন নুসরাত। অন্তঃসত্ত্বাকাল থেকেই তাঁর পাশে ছিলেন যশ। নানা বিদ্রূপ ও কানকথার বিরুদ্ধে অবস্থান নিয়ে মা হওয়ার এ লড়াইয়ে এগিয়ে রইলেন অভিনেত্রী। আগেই তিনি জানিয়েছিলেন, এ সন্তানের বাবা তাঁর সাবেক স্বামী নিখিল জৈন নন। এমনকি তাঁর সঙ্গে বিচ্ছেদের প্রস্তুতিও প্রায় সম্পন্ন। তবে এ সন্তানের পিতৃপরিচয় নিয়ে আজও মুখ খোলেননি নুসরাত।

নুসরাতের অন্তঃসত্ত্বা হওয়া প্রসঙ্গে আনন্দবাজার অনলাইনকে নিখিল জানিয়েছিলেন, তিনি এ বিষয়ে কিছুই জানেন না। তিনি বলেন, ‘নুসরাতের সঙ্গে দীর্ঘদিন আমার সম্পর্ক নেই। এ সন্তান আমার নয়।’ তবে তাঁর ঘনিষ্ঠ মহল সূত্রে জানা যায়, সন্তানের বাবা অভিনেতা যশ দাশগুপ্ত।

নিখিলের সঙ্গে বিচ্ছেদ হতে না হতেই যশের সঙ্গে ঘনিষ্ঠভাবে মেলামেশা করতে দেখা যায় নুসরাতকে। তবে সন্তানের বাবার পরিচয় নিয়ে এ পর্যন্ত টুঁ শব্দটি করেননি তিনি। সন্তান ধারণ প্রসঙ্গে নুসরাত বলেছিলেন, ‘মাতৃত্ব আশীর্বাদ, সেটা অস্বীকার করার সুযোগ নেই। কিন্তু নিজের শরীর ও মন প্রস্তুত না হলে মা হওয়ার সিদ্ধান্ত নেওয়া উচিত নয়।’