June 27, 2022

Knight TV

fight for justice

গৌরনদীতে ১৪ দোকানে গণডাকাতি

১৫ আগস্ট ২০২১

বরিশালের গৌরনদীতে ১৪টি দোকানে গণডাকাতি হয়েছে। শনিবার দিবাগত রাত ৩টার দিকে উপজেলার টরকী বন্দরে এ গণডাকাতির ঘটনা ঘটে। এতে সংঘবদ্ধ ডাকাতরা দোকানসহ পথচারীদের কাছ থেকে নগদ ২৫ লাখ টাকাসহ ৩০ লাখ টাকার মালামাল লুট করে নেয়।

ডাকাত কবলিত দোকানদাররা ও প্রত্যক্ষদর্শীরা জানান, সংঘবদ্ধ ৩০ থেকে ৩৫ জন মুখোশধারী ডাকাত টরকী বন্দরের রায়পট্টির পাহারাদার আকবর(৬৫), করমালীকে (৭৫) জিম্মি করে বেঁধে রাখে। এ সময় মুখোশধারী দুই-তিন জন ডাকাত গোবিন্দ সাহা স্টোরের শাটার ভেঙে ভেতরে প্রবেশ করে দোকান মালিকের ছেলে মানিক সাহাকে (২৪) অস্ত্র ধরে জিম্মি করে। পরে তারা ক্যাশ বাক্সের তালা ভেঙে ১২ লাখ ৮০ হাজার টাকা লুট করে নিয়ে যায়।

এর পর ডাকাতরা কয়েকটি দলে বিভক্ত হয়ে একযোগে তালুকদার মেডিকেল হল, এমআর ওয়েল মিল, মেসার্স মোল্লা অ্যান্ড ব্রাদার্স, মেসার্স বাদল এন্টারপ্রাইজ, পূণ্য রায় স্টোর, গোলক রায় স্টোর, পপন রায় স্টোর, জাকির কাজী স্টোর, আমিনুল ফল ভান্ডার, পরিমল স্টোরসহ ১৩টি দোকানের তালা ও দরজা ভেঙে ১৫ লক্ষাধিক টাকাসহ মোট ১৭ লক্ষাধিক টাকার মালামাল লুট করে নিয়ে যায়।

এ ছাড়া ঘটনাস্থল দিয়ে যাওয়ার সময় অস্ত্র দেখিয়ে জিম্মি করে টরকীর চর এলাকার হাসান হাওলাদারের কাছ থেকে ৪০ হাজার টাকা, মাছ ব্যবসায়ী কালকিনি উপজেলার নয়াকান্দি গ্রামের ছালেক সরদারের কাছ থেকে ১১ হাজার, আন্ডারচর গ্রারেম টিপু মোল্লার কাছ থেকে সাড়ে ২৩ হাজার, সবুজ মোল্লার কাছ থেকে ছয় হাজার, সিডিখান গ্রামের শিপন হাওলাদারের কাছ থেকে ১৭ হাজার, আরিফের কাছ থেকে সাড়ে পাঁচ হাজার, ছালাম ঢালীর কাছ থেকে ১৪ হাজার ও দিনইসলামের কাছ থেকে সাত হাজার টাকা লুট করে নিয়ে যায় ডাকাতরা।

এ বিষয়ে গৌরনদী থানার ওসি আফজাল হোসেন জানান, বিষয়টি অনুসন্ধান করা হচ্ছে। ঘটনার সঙ্গে জড়িতদের শনাক্ত ও গ্রেফতারের চেষ্টা চলছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি নেওয়া হচ্ছে।

গৌরনদী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আব্দুর রব হাওলাদার জানান, পালরদী নদীপথে একটি ট্রলারযোগে ৩০/৩৫ জনের একদল ডাকাত টরকী বন্দরে আসে। এরপর তারা দুজন পাহারাদারকে বেঁধে ১৪টি দোকানের তালা ভেঙ্গে নগদ প্রায় ২০ লাখ টাকা ও সিগারেটসহ ২০-২৫ লক্ষাধিক টাকার মালামাল লুট করে নিয়ে যায়। ডাকাত দলের সদস্যদের শনাক্ত ও গ্রেফতারের চেষ্টা চলছে।