June 26, 2022

Knight TV

fight for justice

খাদ্যপণ্যের ব্যবসায় ইফাদ অটোস

একই গ্রুপের সহযোগী খাদ্যপণ্য প্রস্তুত ও বাজারজাতকারী প্রতিষ্ঠান ইফাদ মাল্টি প্রোডাক্টসে ৮০ কোটি টাকা বিনিয়োগ করবে ইফাদ অটোস। এ বিনিয়োগের বিপরীতে ইফাদ মাল্টি প্রোডাক্টসের ৪০ শতাংশ শেয়ারের মালিকানা নেবে ইফাদ অটোস। নিজস্ব তহবিল থেকে এ অর্থ বিনিয়োগ করা হবে। বিনিয়োগকারীদের সাধারণ সভায় অনুমোদনের পর এ সিদ্ধান্ত কার্যকর করা হবে।

গাড়ির ব্যবসার পাশাপাশি এবার খাদ্যপণ্যের ব্যবসায় বিনিয়োগ করছে শেয়ারবাজারে তালিকাভুক্ত কোম্পানি ইফাদ অটোস। একই গ্রুপের খাদ্যপণ্যের ব্যবসায় ৮০ কোটি টাকা বিনিয়োগ করা হচ্ছে। রোববার স্টক এক্সচেঞ্জের মাধ্যমে শেয়ারের বিনিয়োগকারীদের এ তথ্য জানিয়েছে ইফাদ অটোস। আর বিনিয়োগের এ খবরে রোববার শেয়ারবাজারে কোম্পানিটির শেয়ারের দাম সাড়ে ৪ শতাংশ বা ২ টাকা ৪০ পয়সা বেড়েছে।

কোম্পানিটি বিস্কুট, আটা, ময়দা, সুজি, নুডলস, স্ন্যাক্স, চিপসসহ নানা ধরনের খাদ্যপণ্য বিক্রি করে থাকে। আর শেয়ারবাজারে তালিকাভুক্ত ইফাদ অটোস বাংলাদেশে অশোক লেল্যান্ড ব্র্যান্ডের গাড়ি বাজারজাত করে। গাড়ি ব্যবসার সঙ্গে যুক্ত ইফাদ অটোস এখন একই গ্রুপের খাদ্যপণ্যের ব্যবসায় বিনিয়োগ করছে। ফলে খাদ্যপণ্যের ব্যবসার লাভ-লোকসান ইফাদ অটোসের আয়-ব্যয়ে প্রভাব ফেলবে।