June 27, 2022

Knight TV

fight for justice

ক্ষুব্ধ পরীমণি

পরীমণির সঙ্গে কথা বলার অনুমতি চেয়ে করা আবেদনের বিরোধিতা করেন রাষ্ট্রপক্ষের সরকারি কৌঁসুলি আবদুল্লাহ আবু। তিনি আদালতকে বলেন, মামলার তদন্ত চলমান। আসামি জামিনও পাননি। এমন অবস্থায় পরীমণির সঙ্গে আইনজীবীদের কথা বলার অনুমতি না দেয়ার আবেদন করছি। পরে আদালত পরীমণির সঙ্গে কথা বলতে চেয়ে করা আবেদন নাকচ করেন। এর আগে সকাল ১১টা ৫০ মিনিটে পরীমণিকে ঢাকা চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে নিয়ে আসা হয়। এরপর তাকে আদালতের হাজতখানায় তাকে রাখা হয়। পরে বিকাল পৌনে ৩টায় তাকে এজলাসে হাজির করা হয়। গত বৃহস্পতিবার ১৯ আগস্ট ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আতিকুল ইসলামের আদালত পরীমণির একদিন, ১০ আগস্ট ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট দেবব্রত বিশ্বাসের আদালত দুই দিন এবং গত ৫ আগস্ট একই মামলায় ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মামুনুর রশিদ পরীমণির চার দিনের রিমান্ড মঞ্জুর করেন। তিন দফায় মোট পরীমণিকে সাতদিনের রিমান্ডে নেয়া হয়েছে।

খুব কষ্ট হচ্ছে, আমি তো পাগল হয়ে যাব : ক্ষুব্ধ পরীমণি কেন আমার জামিন আবেদন করলেন না। আমি তো পাগল হয়ে যাব। আপনারা জামিন চান, আপনারা আমার সঙ্গে কী কথা বলবেন? আপনারা বুঝতেছেন, আমার কী কষ্ট হচ্ছে? আইনজীবীর উদ্দেশে কথাগুলো বলেছেন পরীমণি। কথা বলার সুযোগ পেয়ে আইনজীবীর উদ্দেশে এভাবেই কথাগুলো বলেন পরীমণি। সরেজমিনে দেখা যায়, বিচারক এজলাসকক্ষ ত্যাগ করার পর পরীমণির কাছে যান তার আইনজীবী নীলাঞ্জনা রিফাত। তখন তাকে দেখে পরীমণি ক্ষুব্ধ কণ্ঠে এসব বলেন।

শুনানি শেষে পরীমণির আইনজীবী নীলাঞ্জনা রিফাত সাংবাদিকদের বলেছেন, পরীমণিকে দফায় দফায় রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। আমরা বারবার বলছি, পরীমণি অসুস্থ। শারীরিক ও মানসিকভাবে বিপর্যস্ত পরীমণি আমাকে বলেছেন, তিনি পাগল হয়ে যাবেন।

পুলিশের একজন কর্মকর্তা বলেন, আদালতের আদেশের পরেই প্রিজন ভ্যানে করে পরীমণিকে গাজীপুরের কাশিমপুর মহিলা কারাগারে নিয়ে যাওয়া হয়। তাকে যে প্রিজন ভ্যানে করে নেয়া হয়, সেখানে পরীমণি একাই ছিলেন। পরীমণিকে নেয়ার সময় সে বাইরের দিকে তাকিয়ে খুব ভীত অবস্থায় ছিলেন। প্রসঙ্গত, গত ৪ আগস্ট রাতে প্রায় ৪ ঘণ্টার অভিযান চালিয়ে বনানীর বাসা থেকে পরীমণি ও তার সহযোগীকে আটক করে র‌্যাব। তার বাসা থেকে বিভিন্ন ধরনের মাদকদ্রব্য জব্দ করা হয় বলে জানানো হয়। আটকের পর তাদের নেয়া হয় র‌্যাব সদর দফতরে।