June 29, 2022

Knight TV

fight for justice

কাল থেকে সারা দেশে টিকাদান ক্যাম্পেইন, চলবে ১২ আগস্ট পর্যন্ত

অনলাইন ডেস্ক ৬ আগস্ট, ২০২১ ১৫:৩৬ |

আগামীকাল শনিবার (৭ আগস্ট) থেকে সারা দেশে টিকাদান ক্যাম্পেইন পরিচালনা করতে যাচ্ছে স্বাস্থ্য অধিদপ্তর।

আজ শুক্রবার (৬ আগস্ট) রাজধানীর মহাখালীতে বাংলাদেশ কলেজ অব ফিজিশিয়ানস অ্যান্ড সার্জনসে এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানানো হয়েছে।

সংবাদ সম্মেলনে অধিদপ্তরের মহাপরিচালক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম বলেন, সারা দেশের চার হাজার ৬০২টি ইউনিয়ন, এক হাজার ৫৪টি পৌরসভা, সিটি করপোরেশন এলাকার ৪৩৩টি জায়গায় ৪৮ হাজার ৪৫৯ জন স্বেচ্ছাসেবীর মাধ্যমে এই টিকাদান ক্যাম্পেইন করা হবে। ১২ আগস্ট পর্যন্ত এই ক্যাম্পেইন চলবে। তিনি বলেন, ‘৭ আগস্ট থেকে শুরু হওয়া ক্যাম্পেইনের মাধ্যমে মূলত ২৫ বছরের বেশি বয়সী, ৫০ বছরের ওপরের জনগোষ্ঠী, নারী, শারীরিক প্রতিবন্ধী এবং দুর্গম ও প্রত্যন্ত অঞ্চলের মানুষকে করোনার টিকার আওতায় নিয়ে আসা হবে।’

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক আরো বলেন, বর্তমানে সারা দেশে করোনাভাইরাস সংক্রমণ আশঙ্কাজনক হারে বাড়ছে। তাই নানা সীমাবদ্ধতা সত্ত্বেও আমরা দেশের সব জনগোষ্ঠীকে টিকার আওতায় নিয়ে আসতে চাই। বিশেষ করে বয়স্কদের ক্ষেত্রে আমরা বেশি গুরুত্ব দিচ্ছি।

ডা. আবুল বাসার বলেন, গত ৭ ফেব্রুয়ারি থেকে কুর্মিটোলা হাসপাতালে টিকা কার্যক্রমের উদ্বোধন করা হয়। সেই থেকে এখন পর্যন্ত এক কোটি ৯ হাজার ৯৫৩ জনকে প্রথম ডোজ এবং ৪৪ লাখ ১৬ হাজার ১৩১ জনকে দ্বিতীয় ডোজ দেয়া হয়েছে। এই কার্যক্রম আরো দ্রুত করতে চাই।