June 27, 2022

Knight TV

fight for justice

কলকাতা বন্দরের নাম বদলে গেল

নাম বদলে গেল কলকাতা বন্দরের। রবিবার কলকাতায় এসে এমনটাই ঘোষণা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এবার থেকে কলকাতা বন্দরের নাম হল শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায় বন্দর।

নির্ধারিত সময়ে দিন সকালে বেলুড় থেকে জলপথে মিলিনিয়াম পার্কে ফেরেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেখান থেকে নেতাজী ইন্ডোরে যান মোদী। সেখানে পোর্ট ট্রাস্টের অনুষ্ঠানেই যোগ দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এদিন তাঁর সঙ্গে উপস্থিত ছিলেন রাজ্যপাল জগদীপ ধনখড়ও। তবে এসে পৌঁছলেন না মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কথা ছিল রবিবার সকালে পোর্ট ট্রাস্টের অনুষ্ঠানে একই মঞ্চে দেখা যাবে মোদী-মমতাকে। তবে শেষ অবধি এলেন না নেত্রী।

রাজনৈতিকমহলের মতে, শনিবার মিলিনিয়াম পার্কের অনুষ্ঠানে যোগ দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এরপরেই আন্দোলনকারীদের বিক্ষোভের মধ্যে পড়েন মুখ্যমন্ত্রী। কেন মোদীর সঙ্গে একমঞ্চে ছিলেন তা নিয়ে প্রশ্ন তুলতে থাকেন। এই অবস্থায় আজ রবিবার মোদীর সঙ্গে একমঞ্চে দেখা গেল না মুখ্যমন্ত্রীকে। নতুন করে বিতর্ক চান না বলেই এই সিদ্ধান্ত মুখ্যমন্ত্রীর, এমনটাই মনে করছে রাজনৈতিকমহলের একাংশ।

অন্যদিকে ধর্মতলায় নেতাজী ইন্ডোরের সামনে তীব্র বিক্ষোভ দেখায় বিক্ষোভকারীরা। কালো পতাকা এবং ‘গো ব্যাক মোদী স্লোগান’-এ ধরপাকড় শুরু হয়ে যায় নেতাজী ইন্দোরের বাইরে। যদিও পুলিশের তরফে কড়া নিরাপত্তার ব্যবস্থা করা হয়। যে পথে প্রধানমন্ত্রী নেতাজি ইন্ডোরে যাওয়ার কথা ছিল, সেপথেও কড়া নিরাপত্তার ব্যবস্থা নেওয়া হয় পুলিশের তরফে।