June 29, 2022

Knight TV

fight for justice

কম খরচে এক বিয়ের গল্প

একটা বিয়ে কতটা কম আয়োজনে, সাধারণভাবে হতে পারে, তার উদাহরণ হয়ে থাকবে এক বিয়ে। কনের নাম জ্যামাইকা ওয়ালডেন। বর ব্যারি এম। ২০১৯ সালে তাঁদের বাগদান হয়। ২০২০ সালে বিয়ের ইচ্ছে থাকলেও উপায় হয়নি। এক বছর অপেক্ষার পর জ্যামাইকা আর ব্যারি ঠিক করলেন মহামারিকালেই সারবেন বিয়ে। তা–ও আবার ‘ডেস্টিনেশন ওয়েডিং’।

জুলাইয়ের ১০ তারিখে বিয়ে করেছেন তাঁরা।বিয়ের জন্য যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার লস অ্যাঞ্জেলেসের একটা ভ্যালি ভাড়া করেন জ্যামাইকারা। ভোরবেলা নিজেরাই গাড়ি চালিয়ে চলে যান যেখানে বিয়ের আনুষ্ঠানিকতা সারবেন সেই স্থানে। স্থান বলতে একটা বাগান। আর সেই বাগানের ভেতর একটা ওয়াইনের কুটির। সেখানে স্ন্যাকসও পাওয়া যায়। তবে তাঁরা অর্ডার করে ডিনার সেরেছেন। সঙ্গে নিয়ে গিয়েছিলেন পোষা কুকুর। সকাল ৯টায় এল বিয়ের গাউন।

হট গোলাপি স্ট্রবেরি ড্রেস। জ্যামাইকার মা–ও এ রকম একটি পোশাক পরেই বিয়ে করেছিলেন। তাই নিজের বিয়েতেও সেই ঐতিহ্য ধরে রাখতে চেয়েছিলেন। নিজের বিয়েতে নিজেই সেজেছেন জ্যামাইকা। বিয়ে পড়ানো ও রেজিস্ট্রির জন্য উপস্থিত ছিলেন একজন যাজক। আর ফটোগ্রাফার বলতে ছিল জ্যামিকার বান্ধবী মার্গট ল্যানডেন।

গয়না বলতে হাতের আংটি আর কানের দুল। বিয়ে শেষ করে এই বর–কনে বাগানের সঙ্গে লাগোয়া খাবারের কুটিরে গিয়ে ডিনার সারেন। ডিনারের সময় বাজছিল তাঁদের প্রিয় রোমান্টিক গানের সুর।

এভাবেই ন্যূনতম আয়োজনে, ন্যূনতম খরচে বিয়ে সেরেছেন এই জুটি। তবে পরিবার আর বন্ধুদের কথা দিয়েছেন, সময় এলে সবাইকে নিয়ে একটা বড়সড় পার্টি দেবেন।