June 29, 2022

Knight TV

fight for justice

কদমতলীতে পোশাক শ্রমিক গণধর্ষণের শিকার।

রাজধানীর কদমতলীর মুরাদপুরে ১৯ বছর বয়সী এক পোশাক শ্রমিককে গণধর্ষণের অভিযোগ উঠেছে। ৬ জনকে আসামি করে মামলাও দায়ের করেছেন ওই তরুণী। এরইমধ্যে ২ আসামিকে গ্রেপ্তার করা হয়েছে।

বুধবার দিবাগত মধ্যরাতে ওই গার্মেন্টস কর্মীকে শারীরিক পরীক্ষার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) পাঠানো হয়।

এ বিষয়ে কদমতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জামাল উদ্দিন আজ বৃহস্পতিবার সকালে জানান, ১৯ বছরের ওই পোশাক শ্রমিক যাত্রাবাড়ী এলাকায় থাকেন। এলাকারই একটি পোশাক কারখানায় চাকরি করেন। মঙ্গলবার (২৭ জুলাই) সন্ধ্যায় তার পূর্বপরিচিত আকাশ (২০) নামে এক যুবক তাকে মোবাইলে কল করে ডেকে নেযন। এরপর তাকে মুরাদপুরের একটি বাড়ির ছাদে নিয়ে যায়। সেখানে তাকে ৬ জন মিলে গণধর্ষণ করা হয় বলে অভিযোগ করা হয়।

এ ঘটনায় ছয় জনকে আসামি করে একটি মামলা করা হয়েছে। এদের মধ্যে চারজনের নাম আছে আর দু’জন অজ্ঞাতনামা আসমি। এই ৬ আসামির মধ্যে দু’জনকে গ্রেপ্তার করা হয়েছে।

ওসি আরো জানান, ঘটনার পরপর সেখান থেকে ৯৯৯-এ কল পেয়ে রাতেই ভিকটিমকে উদ্ধার এবং ঘটনাস্থল থেকে দুই আসামিকে গ্রেপ্তার করা হয়। পরে ভিকটিম নিজেই বাদী হয়ে একটি গণধর্ষণ মামলা দায়ের করে। ঘটনাটি তদন্ত করে দেখা হচ্ছে। বাকি চার আসামি পলাতক রয়েছে। তাদের গ্রেপ্তারের চেষ্টা চলছে বলেও জানান পুলিশ।