June 29, 2022

Knight TV

fight for justice

ও প্রিয়া তুমি কোথায়

২০০১ সালে প্রকাশিত তার প্রথম সংগীত অ্যালবাম ‘ও প্রিয়া তুমি কোথায়’। অ্যালবামের টাইটেল ট্র্যাকটি দিয়ে রাতারাতি পরিচিতি ও জনপ্রিয়তা লাভ করেন তিনি। ও প্রিয়া ও প্রিয়া তুমি কোথায় সুরেলা সেই আর্ত চিৎকার আজও ছুটে বেড়াচ্ছে গ্রাম-শহর, দেশ-বিদেশের অলিতে গলিতে।

অসংখ্য প্রেমিকের ব্যথায় জন্ম হয়েছিল নতুন এক প্রিয়ার। তারই জন্মদিন। ২০ বছর আগে আজকের দিনেই দিনেই প্রকাশ হয়েছিল আসিফ আকবরের ঐতিহাসিক অ্যালবাম ‘ও প্রিয়া তুমি কোথায়’। অ্যালবামটির ২০তম জন্মদিনে প্রিয়াকে জন্মদিনের শুভেচ্ছা।

এই উপলক্ষে আসিফ তার ফেসবুকে পেজে একটা লেখা শেয়ার করেছেন। যেখানে লেখা, ‘২৯ শে জানুয়ারি, ২০০১ সাল। বিশ বছর আগে কথা, প্রথমে ঢাকার বাইরে এবং পরের দিন তা সারা দেশের প্রতিটি অলিগলি আর অডিও দোকানগুলোতে বেজে উঠেছিল ‘ও প্রিয়া তুমি কোথায়’।

অ্যালবামটি সংগ্রহে রাখার জন্য তখন মানুষ একরকম হুমড়ি খেয়ে পড়েছিল। এটি এমন একটি অ্যালবাম, যার প্রতিটি গান মানুষের মুখে মুখে ছিল। এখন পর্যন্ত দেশের অডিও ইন্ডাস্ট্রির ইতিহাসে সবচেয়ে বেশি জনপ্রিয় ও ব্যবসা সফল অ্যালবামটি ‘ও প্রিয়া তুমি কোথায়’।

জানা গেছে, ৬০ লাখেরও বেশি বিক্রি হয়েছিল অ্যালবামটি। ইন্ডাস্ট্রিতে যে রেকর্ড আর কখনো কোনদিন ভাঙ্গবেনা। আসিফ আকবর ইন্ডাস্ট্রিকে দেখিয়েছিলেন এক নতুন সম্ভাবনার স্বপ্ন।