June 29, 2022

Knight TV

fight for justice

ওয়ানডের চ্যালেঞ্জের অপেক্ষা

  • বুধবার,১৪ জুলাই, ২০২১      

অধিনায়ক তামিম ইকবাল আগেই বলেন, টেস্ট জয় যতটা সহজে এসেছে, ওয়ানডেতে যে জয়টা তত সহজ হবে না। টেস্টের তুলনায় জিম্বাবুয়ের ওয়ানডে দল ভালো। কোনো এক ‘সুন্দর’ সকালে হয়তো তারা বাংলাদেশের ৩-০–তে সিরিজ জয়ের স্বপ্ন ভেঙেও দিতে পারে।

১৬ জুলাই থেকে শুরু হতে যাওয়া তিন ম্যাচের ওয়ানডে সিরিজের আগে আজকের প্রস্তুতি ম্যাচে তাই আরও একবার এখানকার জল-হাওয়ার সঙ্গে মানিয়ে নেওয়ারই চেষ্টা করবে তামিম ইকবালের দল।

অবশ্য ম্যাচটা সিরিজের ভেন্যু হারারে স্পোর্টস ক্লাব মাঠে হবে না,  হারারের অদূরের তাকাসিঙ্গা স্পোর্টস ক্লাব মাঠে হবে। প্রতিপক্ষ জিম্বাবুয়ে ক্রিকেট একাদশ, যে দলের কিছু খেলোয়াড়ের ওপর আজ বিশেষভাবেই দৃষ্টি থাকবে জিম্বাবুয়ের নির্বাচকদের। এ ম্যাচ দেখেই ওয়ানডের দল সাজাবেন তাঁরা। অবশ্য কাল সকালে হারারে স্পোর্টস ক্লাব মাঠে স্বাগতিকদের অনুশীলনে দেখা গেছে সিকান্দার রাজা, টেন্ডাই চাতারা, চামু চিবাবাদের।

 তিন নেটে ব্যাটিং-বোলিং চলেছে একসঙ্গেএবং মূল মাঠে ক্যাচ অনুশীলে।এই সিরিজে যেটা বিশেষ গুরুত্বপূর্ণ বাংলাদেশ দলের জন্য। ক্যাচ মিস তো ম্যাচ মিস—সাম্প্রতিক সিরিজগুলোতে যে নিয়মিতই এই বাস্তবতার মুখোমুখি দাঁড়াতে হয়েছে বাংলাদেশকে!

অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন  মনে করেন, ওয়ানডেতেও সব দিক দিয়ে এগিয়ে বাংলাদেশই। কারণ, দলে ব্যাটিং-বোলিং দুটোই করার মতো ক্রিকেটার যেমন অনেক আছে, তেমনি আছে তারুণ্য আর অভিজ্ঞতার মেলবন্ধন। আলাদা করে তরুণদের এই সিরিজ থেকে অনেক কিছু পাওয়ার দেখেন তিনি, আমরা যারা একই সঙ্গে বাংলাদেশ দলে খেলা শুরু করেছি তাদের জন্য দলে জায়গা পাকা করার এটাই সঠিক সময়। ধারাবাহিক পারফরমার হলে অবশ্যই দলে জায়গা পাকাপোক্ত হবে। তাতে দলও লাভবান হবে।