June 29, 2022

Knight TV

fight for justice

ইতিহাস গড়লেন ১৭ বছর বয়সী আনসু ফাতি

জানুয়ারির দলবদলে একজন আক্রমণ ভাগের ফুটবলার হন্যে হয়ে খুঁজল বার্সেলোনা। আনসু ফাতি হয়তো তখন মনে মনে বলছিলেন, এতো কিছুর কী দরকার, আমি তো আছিই! স্প্যানিশ লা লিগার ম্যাচে লেভান্তের বিপক্ষে আজ ইতিহাস গড়লেন ১৭ বছর বয়সী বিস্ময়।

ঘরের মাঠে লেভান্তের বিপক্ষে ২-১ গোলে জিতেছে বার্সেলোনা। দুই মিনিটের ব্যবধানে বার্সার পক্ষে দুটি গোলই করেছেন ফাতি, যা ইতিহাস। এতো কম বয়সে লা লিগার ম্যাচে জোড়া গোল করতে পারেনি আর কোন ফুটবলার। কাল ফাতির বয়স ছিল ১৭ বছর ৯৪ দিন।

এতোদিন রেকর্ডটা ছিল হুয়ানমি হিমিনেজের দখলে। ২০১০ সালে মালাগার হয়ে রিয়াল জারাগোজার বিপক্ষে ১৭ বছর ১১৫ দিন বয়সে জোড়া গোল করেছিলেন তিনি।

কাল ফাতির রেকর্ডে মেসির অবদান অনেক। বলা চলে মেসিই রেকর্ডটা করে নিলেন! ম্যাচের ৩০ মিনিটে মাঝমাঠ থেকে অসাধারণ এক ডিফেন্সচেড়া পাস দেন মেসি। বল ধরে এক ডিফেন্ডারকে কাটিয়ে নিজের প্রথম গোল আদায় করে নেন ফাতি।

দ্বিতীয় গোলটিও মেসির জোগান দেওয়া। মাঝমাঠের সামনে থেকে বল নিয়ে ভোঁ-দৌড় দিয়েছিলেন বার্সেলোনা অধিনায়ক। তারপর গোলে শট নিতে না পেরে বল বাড়ান ফাতির দিকে। জোরালো শটে দুই নম্বর গোলটি আদায় করে নেন ১৭ বছর বয়সী তরুণ। ম্যাচের যোগ করা সময়ে লেভান্তে এক গোল পেলে শেষ পর্যন্ত ২-১ গোলের জয় নিয়ে মাঠ ছেড়েছে বার্সেলোনা।

এই জয়ে রিয়াল মাদ্রিদের সঙ্গে পয়েন্টের ব্যবধান আর একটু কমল বার্সার। ২২ ম্যাচের ৪৬ পয়েন্ট হলো কাতালান ক্লাবটির। আর সমান ম্যাচে রিয়াল মাদ্রিদের পয়েন্ট ৪৯।