June 29, 2022

Knight TV

fight for justice

আটকে পড়া ১৪ বাংলাদেশি যে কোন সময় দেশে ফিরবেন।

কাবুল বিমানবন্দরের বাইরে ভয়াবহ বিস্ফোরনের ঘটনায় দেশে ফেরার অপেক্ষা থাকা বাংলাদেশীরা নিরাপদে আছেন বলে নিশ্চিত করেছেন উসবেকিস্তানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত জাহাঙ্গীর আলম। ঘটনার পর টেলিফোনে নিউজটোয়েন্টিফোরকে বিষয়টি নিশ্চিত করেন তিনি। রাষ্ট্রদূত আরো জানান, আটকে পড়া ১৪ বাংলাদেশি ও ১৬০ আফগান শিক্ষার্থীরা বিমানবন্দরের পাশেই একটা বাড়ীতে অপেক্ষায় আছেন। যে কোন সময় দশে ফিরবেন তারা।

কাবুলে স্থানীয় সময় বৃহস্পতিবার সন্ধ্যার কিছু আগে বিমানবন্দরের বাইরে ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে ব্যাপক হতাহতের ঘটনা ঘটলেও দেশে ফেরার অপেক্ষায় থাকা বাংলাদেশীরা নিরাপদে আছেন বলে নিশ্চিত করেছেন উজবেকিস্তানে থাকা বাংলাদেশের রাষ্ট্রদূত জাহাঙ্গীর আলম। টেলিফোন বার্তায় তিনি জানান, বাংলাদেশিরা যেখানে আছেন সেখান থেকে বেশ খানিকটা দূরে ওই বিস্ফোরণ হয়েছে।

এদিকে আটকে পড়া ১৪ বাংলাদেশি ও ১৬০ আফগান শিক্ষার্থীদের দেশে ফেরার অপেক্ষায় রয়েছেন। যদিও রাষ্ট্রদূত জাহাঙ্গীর আলম জানান, যে কোন সময় দেশে ফিরবেন তারা।

অন্যদিকে বিকেলে এক ব্রিফিং এ পররাষ্ট্রমন্ত্রী জানান, সতর্কতার সাথে আফগান পরিস্থিতি পর্যবেক্ষণ করছে বাংলাদেশ। নাগরিক ফিরিয়ে আনতে কিংবা যেকোন পরিস্থিতিতে অবস্থা বুঝে ব্যবস্থা নেবে সরকার।

আফগানিস্তানে বাংলাদেশের দুতাবাস না থাকায় তাসখন্দ থেকে আফগান পরিস্থিতি পর্যবেক্ষন করছে বাংলাদেশের উজবেকিস্তানের দূতাবাস।