June 29, 2022

Knight TV

fight for justice

আগুন নয় ,কাঁটা ঘায়ে নুনের ছিটা

পৃথিবী যখন করোনা আতঙ্কে আতঙ্কিত , দেশে যখন অঘোষিত লকডাউন চলছে ,খেটে খাওয়া দিন মজুরেরা যখন পুরোপুরি অসহায়, ঠিক তখনি অদ্য ০১ এপ্রিল ২০২০ ইং সকাল ৮ ঘটিকায় ঠাকুরগাঁও জেলার, কচুবারির,মলানি পারার খেটে খাওয়া ট্রাক শ্রমিক, মোঃ সাহাদিদ হসেইন এর বাড়ির রান্না ঘর থেকে আগুনের উৎপত্তি ঘটে,

যে আগুন সাহাদিদ এর পুরো ঘরবাড়ি তছ নছ করে দেয় । আগুনের লেলিয়ান থাবা থেকে পরনের কাপর ছাড়া কিছুই বাঁচানো সম্ভব হয়নি ।স্থানীয় প্রতিবেশীদের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে আসে।আগুনে পরিবারের কারো দৈহিক ক্ষতি হয়নি বলে আদর্শ টিভি কে জানিয়েছে সাহাদিদ।তিনি জানান – করোনা ভাইরাসের কারণে সে বেশ কিছুদিন ধরেই সম্পূর্ণ কর্মহীন।উপার্জন সম্পূর্ণ বন্ধ।এমতাবস্থায় আগুন যেন কাঁটা ঘায়ে নুনের ছিটা ।সব মিলিয়ে সে এখন পুরোপুরি নিঃস্ব। স্ত্রী সহ তিন মেয়েকে নিয়ে এখন সে কিভাবে দিন অতিবাহিত করবে সেই দুশ্চিন্তায় তার স্ত্রী আর্তনাদ করছে ।

আগুনের খবর পেয়ে তৎক্ষণাৎ জন দরদি-বিশিষ্ট সমাজসেবক,আদর্শ সোশ্যাল ডেভেলপমেন্ট অর্গানাইজেশন এর সম্মানিত নির্বাহী পরিচালক,আদর্শ সাধারণ পাঠাগারের সভাপতি,আদর্শ টেকনোলজি এর ডিরেক্টর,আদর্শ টিভি এর চেয়ারম্যান – জনাব মোঃ মকছেদুল ইসলাম সোহাগ ঘটনা স্থলে ছুটে যান ।

সাহাদিদের পরিবারের পাশে গিয়ে সমবেদনা জানান এবং নগদ অর্থ সহ নিত্য প্রয়োজনীয় খাবার দিয়ে আসেন। সামনের দিনগুলোতে যে কোন প্রয়োজনে সাহাদিদ এর পাশে থাকবেন বলে আশ্বস্ত করে আসেন ।