June 29, 2022

Knight TV

fight for justice

অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার দ্বিতীয় ডোজ দেওয়ার ঘোষণা।

যারা অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার প্রথম ডোজ নেয়ার পর দ্বিতীয় ডোজের অপেক্ষায় আছে তাদের দ্রুততম সময়ে দ্বিতীয় ডোজ টিকা গ্রহণের নির্দেশ দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। আজ সোমবার (২৩ আগস্ট) অধিদপ্তরের ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেমের (এমআইএস) এক জরুরি ঘোষণায় এই তথ্য জানানো হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের পক্ষ থেকে বলা হয়েছে, এরই মধ্যে যারা অক্সফোর্ড অ্যাস্ট্রাজেনেকার টিকার প্রথম ডোজ গ্রহণ করে দীর্ঘদিন অপেক্ষা করছেন, তারা দ্রুততম সময়ের মধ্যে নিকটবর্তী কেন্দ্রে যোগাযোগ করে দ্বিতীয় ডোজ গ্রহণ করুন।
স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য মতে, গতকাল পর্যন্ত (২২ আগস্ট) দেশে অ্যাস্ট্রাজেনেকার টিকা কোভিশিল্ড প্রয়োগ হয়েছে ১ কোটি ১০ লাখ ১৬ হাজার ২২ ডোজ। অ্যাস্ট্রাজেনেকার টিকা গ্রহীতাদের মধ্যে পুরুষ ৬৮ লাখ ৬৪ হাজার ৮৯১ এবং নারী ৪১ লাখ ৫১ হাজার ১৩১ জন।
টিকা গ্রহণকারীদের মধ্যে ৫১ লাখ ৯০ হাজার ৭৫৯ জন দ্বিতীয় ডোজ এবং ৫৮ লাখ ২৫ হাজার ২৬৩ জন প্রথম ডোজ নিয়েছেন। দ্বিতীয় ডোজ টিকা গ্রহণকারী পুরুষ ৩২ লাখ ৫২ হাজার ১৮৩ এবং নারী ১৯ লাখ ৩৮ হাজার ৫৭৬ জন। আর প্রথম ডোজ টিকা গ্রহণকারী ৩৬ লাখ ১২ হাজার ৭০৮ জন পুরুষ এবং নারী ২২ লাখ ১২ হাজার ৫৫৫ জন।